Home

রামপাল বিদ্যুৎ কেন্দ্র নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের প্রেক্ষিতে জাতীয় কমিটির বক্তব্য

আজ ২৯ আগস্ট সকাল ১১টায় রাজধানীর মুক্তিভবনের প্রগতি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সূচনা বক্তব্য রাখেন জাতীয় কমিটির আহ্বায়ক প্রকৌশলী শেখ মুহাম্মদ শহীদুল্লাহ। লিখিত বক্তব্য পাঠ করেন সদস্য সচিব অধ্যাপক আনু মুহম্মদ। টিপু বিশ্বাস, রুহিন হোসেন প্রিন্স, বজলুর রশীদ ফিরোজ, সাইফুল হক, প্রকৌশলী বিডি রহমতউল্লাহ, ড. রেহনুম আহমেদ, অধ্যাপক তানজিম উদ্দিন খান, অধ্যাপক মোসাহিদা সুলতানা, মোশরেফা মিশু, আজিজুর রহমান, জাহাঙ্গীর আলম ফজলু, মানস নন্দী, তাছলিমা আক্তার লিমা, নাসিরউদ্দিন নসু, মহিনউদ্দিন চৌধুরী লিটন, সাইদা গুলরুখ, সুবল সরকার, মিজানুর রহমান প্রমুখসহ বিভিন্ন শ্রেণি-পেশার শতাধিক প্রতিনিধি এ সময় উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেয়া হয়।

জাতীয় কমিটির বক্তব্য পর্ব – এক

‘বৈজ্ঞানিক তথ্য ও বিশ্লেষণের ওপর ভর করে এবং সামাজিক দায়বোধ থেকেই সুন্দরবন রক্ষা আন্দোলন বিকশিত হয়েছে’
প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের প্রেক্ষিতে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সংবাদ সম্মেলনে বলা হয়, সুন্দরবন রক্ষার আন্দোলনে তরুণেরাই প্রধান শক্তি। প্রশ্নহীন আনুগত্যে অবনত লোভী সন্ত্রাসী আর জঙ্গিবাদের যুগে এই তরুণেরাই বাংলাদেশের শক্তি। আমরা আবারও বলি, সুন্দরবন রক্ষার আন্দোলন বৈজ্ঞানিক তথ্য বিশ্লেষণের ওপর ভর করে এবং সামাজিক দায়বোধ থেকে স্বাধীন ও স্বতস্ফূর্ত আন্দোলন হিসেবে গত কয়েক বছরে বিকশিত হয়েছে। এই আন্দোলন এভাবেই এগিয়ে যাবে। আমরা এখনও আশা করি, এই আন্দোলনকে কলঙ্কিত না করে প্রধানমন্ত্রী দেশের প্রতি দায়বোধ থেকে জনগণের স্বার্থ বুঝতে চেষ্টা করবেন এবং মানুষ ও প্রকৃতি বিধ্বংসী প্রকল্প বাতিল করবেন।

জাতীয় কমিটির বক্তব্য পর্ব –  দুই

সংবাদ সম্মেলনে বলা হয়, কেউ কেউ আশা করেছিলেন যে, হয়তো প্রধানমন্ত্রী স্বাধীন বিশেষজ্ঞদের বক্তব্য এবং দেশজোড়া জনমত গুরুত্বের সঙ্গে বিবেচনা করবেন এবং রামপাল বিদ্যুৎ প্রকল্প বাতিল করে সুন্দরবনকে নিশ্চিত ধ্বংসের হাত থেকে রক্ষার পথ গ্রহণ করবেন। কিন্তু উল্টো আমরা দেখলাম এতোদিন ধরে কোম্পানি, তাদের কনসালট্যান্ট, স্তাবকবৃন্দ যেসব অনেক ভুল ও অতিরঞ্জিত তথ্য প্রচার করছে, প্রধানমন্ত্রী সেগুলোই পুনর্ব্যক্ত করেছেন।

জাতীয় কমিটির বক্তব্য পর্ব – তিন

জাতীয় কমিটির বক্তব্য উপস্থাপন শেষে প্রশ্নোত্তর পর্বে প্রথম প্রশ্নটি ছিল, জাতীয় কমিটি বি এন পি-র সাথে আন্দোলন করবে? এবং আগামী আন্দোলনের কর্মসূচি কি?

জাতীয় কমিটির সংবাদ সম্মেলন প্রশ্নোত্তর পর্ব 

ভিডিও চিত্র ধারণ করেছেন, শহিদুল ইসলাম সবুজ

29 শে অগাস্ট, 2016

Advertisements

Leave a Reply

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s